প্যান-ইন্ডিয়ান সিনেমা পরিচালনা করছেন দক্ষিণের জনপ্রিয় অভিনেতা উপেন্দ্র

‘বাহুবলী’, ‘কেজিএফ’, ‘পুষ্পা’ এবং ‘আরআরআর’ সিনেমাগুলোর ঐতিহাসিক সাফল্যের কারনে প্যান ইন্ডিয়া সিনেমা নির্মাতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। বিশেষ করে দক্ষিণের নির্মাতারা নিয়মিতভাবে তাদের সিনেমা প্যান ইন্ডিয়া মুক্তি দিচ্ছেন। সেই সাথে একের পর এক আসছে প্যান ইন্ডিয়া সিনেমার ঘোষণা। সম্প্রতি জানা গেছে এবার প্যান-ইন্ডিয়ান সিনেমা পরিচালনা করছেন দক্ষিণের জনপ্রিয় অভিনেতা উপেন্দ্র।

ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী কন্নড় সিনেমার জনপ্রিয় নির্মাতা-অভিনেতা উপেন্দ্র রাও একটি প্যান ইন্ডিয়া সিনেমা নির্মান করতে যাচ্ছেন। উপেন্দ্রর নির্দেশনা এর আগে এসএস রাজামৌলী এবং শঙ্করের মত নির্মাতাদের প্রশংসা কুঁড়াতে সক্ষম হয়েছে। এই অভিনেতা-নির্মাতা পরিচালিত নতুন সিনেমাটির প্রযোজনা করছেন কেপি শ্রীকান্ত এবং জি মনোহরন।

সিনেমাটি প্রসঙ্গে উপেন্দ্র বলেন, ‘আমি এই সহযোগীতাকে সামনের দিকে নিয়ে যেতে খুবই উচ্ছ্বাসিত। এই সিনেমাটি ভারতীয় দর্শকদের পছন্দ হবে আমি এ ব্যাপারে নিশ্চিত। দর্শকরাই উপেন্দ্র নামের এই গল্পের জন্ম দিয়েছেন। গত ৩৩ বছরের চিত্রনাট্য এবং সংলাপ তারাই লিখেছেন। আমি আমার এই সিনেমাটি ভারতীয় সিনেমা দর্শকদের উৎসর্গ করছি।‘

মহরত পূজার মাধ্যমে গত ৩রা জুন উপেন্দ্র পরিচালিত ‘ইউআই’ নামের এই সিনেমাটির দৃশ্যধারনের কাজ শুরু হয়েছে। পরিচালনার পাশাপাশি সিনেমাটির প্রধান চরিত্রেও অভিনয় করছেন উপেন্দ্র। অভিনেতা শিবরাজকুমার এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া অন্যান্যদের মধ্যে আরো ছিলেন কিচ্ছা সুদীপ, দুনিয়া বিজয়, ধনঞ্জয়া এবং বশিষ্ঠ সিমা সহ আরো অনেকে।

এই সিনেমার মাধ্যমে দীর্ধ সাত বছর পর পরিচালনায় ফিরছেন উপেন্দ্র। তার পরিচালিত সর্বশেষ সিনেমা ‘উপ্পি ২’ মুক্তি পেয়েছিলো ২০১৫ সালে। ‘ইউআই’ সিনেমার আগে ইতিমধ্যে ১০টি সিনেমা নির্মান করেছেন উপেন্দ্র। কন্নড় সিনেমার পাশাপাশি তেলুগু সিনেমাও পরিচালনা করেছেন করেছেন উপেন্দ্র। তার পরিচালিত সিনেমাগুলো দর্শক সমালোচকদের কাছে প্রশংসিতও হয়েছে।

উল্লেখ্য যে, ১৯৯২ সালে সংলাপ রচনার মাধ্যমে প্রথমবারের মত সিনেমায় যুক্ত হন উপেন্দ্র। একই বছর ‘থারলে নান মাগা’ সিনেমার মাধ্যমে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি উপেন্দ্রকে। নিজের সৃজনশীলতা এবং মেধা দিয়ে কন্নড় সিনেমার চেহারা বদলে দিয়েছেন এই অভিনেতা-নির্মাতা। পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য এবং সংলাপও রচনা করছেন নিয়মিতভাবে।

Leave a Comment