উত্তাল ক্রিকেটবিশ্ব, আইপিএল নিয়ে মারাত্মক অভিযোগ করলেন গিলক্রিস্ট

আইপিএলের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ করলেন অ্যাডাম গিলক্রিস্ট। ভারতের টি-টোয়েন্টি লিগের জন্য অন্য দেশের ক্ষতি হচ্ছে বলে মনে করছেন তিনি। যে লিগের জন্য আইসিসি আড়াই মাস সময় বরাদ্দ করার চিন্তা-ভাবনা করছে, সেই লিগের জন্যই ক্ষতি হচ্ছে!

বিশ্ব ক্রিকেটে আইপিএলের দাপট বাড়ছে বলে মনে করছেন গিলক্রিস্ট। তাঁর মতে বিশ্ব ক্রিকেটে আইপিএলের একাধিপত্য চলছে। সেটা সাংঘাতিক হতে পারে বলে মনে করছেন আইপিএল জয়ী অধিনায়ক গিলক্রিস্ট।

২০০৯ সালে ডেকান চার্জার্স (এখন সানরাইজার্স হায়দরাবাদ) দলের হয়ে আইপিএল জিতেছিলেন গিলক্রিস্ট। অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটরক্ষক মনে করছেন সেই কোটিপতি লিগই সর্বনাশ করবে বাকি দেশের টি-টোয়েন্টি লিগগুলির। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে খেলতে চাননি ডেভিড ওয়ার্নার।

তিনি সংযুক্ত আরব আমির শাহিতে টি-টোয়েন্টি লিগ খেলতে চাইছেন। সেই খবর জানার পরেই গিলক্রিস্ট নিজের আশঙ্কার কথা জানিয়েছেন।

উল্লেখ্য, আমিরশাহির টি-টোয়েন্টি লিগে মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি ক্যাপিটালস দলের মালিকরা দল কিনেছেন।

একটি রেডিও অনুষ্ঠানে গিলক্রিস্ট বলেন, “ওয়ার্নারকে বিগ ব্যাশ লিগে খেলতে বাধ্য করা যাবে না। শুধু ওয়ার্নার নয়, আরও অনেক ক্রিকেটারই হয়তো চলে যাবে। কাউকেই আটকানো যাবে না। সারা বিশ্বে আইপিএলের দলগুলির একাধিপত্যর কারণেই এটা হচ্ছে।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও তো ওদের একাধিক দল রয়েছে। এটা কিন্তু সাংঘাতিক হতে চলেছে। কোন দেশের লিগে কে খেলবে সেটা যদি একা কেউ ঠিক করতে শুরু করে তা হলে কিন্তু ঠিক হবে না।”

Leave a Comment